1. tonefair71@gmail.com : Editor : News Editor
  2. admin@prothom24.com : প্রথম২৪.কম :
  3. prothombd3@gmail.com : rjsaimur :
ইউটিউবার আসাদুর রহমান খান এর সাথে একান্ত আলাপন -

ইউটিউবার আসাদুর রহমান খান এর সাথে একান্ত আলাপন

  • আপডেট Sunday, April 12, 2020
  • 561 বার

ইউটিউবার এআরকে, যার পুরো আসাদুর রহমান খান। আমেরিকার একজন প্রবাসী বাংলাদেশী। শখের বসেই ইউটিউবিং করেন তিনি। বেশ কিছু ব্লগ বানিয়ে ইতিমধ্যে তিনি ইউটিউবে একটি অবস্থান তৈরি করতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তিনি তার ইউটিউব চ্যানেল ‘আসাদুর রহমান খান’ সংক্ষেপে ‘এআরকে’ প্রডাকশন চ্যানেলটিতে প্রতিনিয়ত বিভিন্ন ব্লগ ও তথ্যচিত্র নির্মাণ করে আসছেন। তিনি তার ইউটিউবিং ও অন্যান্য বিষয় নিয়ে কথা বলেছেন প্রথম টুয়েন্টি ফোর এর আলাপনে।

প্রথম টুয়েন্টি ফোর : আপনার ইউটিউবের ভিডিও তৈরী করার শুরুটা কিভাবে?

আসাদুর রহমান খান : বর্তমানে ইউটিউব ইন্টারনেট জগতের একটি অত্যন্ত জনপ্রিয় ভিডিও শেয়ারিং সাইট। একটা সময় দেশী বিদেশী অনেক ইউটিউবারদের ভিডিও দেখা হতো। দেখতে দেখতে মনের মধ্যে প্রশ্ন জাগলো ওরা পারলে আমি কেন পারবো না ? আমি অনেক ভালো ভিডিও এডিটিং করতে পারতাম। ভিডিও এডিট করার মত ভালো ল্যাপটপ ছিল আমার কাছে। তাহলে কেন নয়? এরপর একদিন একটি চ্যানেল খুলে শুরুটা করেই ফেললাম। প্রথম দিকে ভিডিও তৈরী করতে একটু কষ্ট  হলেও এখন অনেকটাই সহজ হয়ে গেছে।

প্রথম টুয়েন্টি ফোর : ইউটিউবে আপনার করা প্রথম ভিডিও কোনটি?

আসাদুর রহমান খান : প্রথম ভিডিও তৈরী করেছিলাম আজ থেকে দেড় বছর আগে। যার টাইটেল ছিলো ‘নীল তিমি Blue Whale’ নিয়ে কিছু তথ্যচিত্র। কারণ ওই সময়ে ‘নীল তিমি Blue Whale’ গেমস টা একটা আতঙ্ক তৈরী করেছিলো। এই গেমস খেললে নাকি মানুষ মারা যায়। তখন ‘নীল তিমি Blue Whale’ ইউটিউবে বেশ ভালো একটা Tag & Title এ পরিণত হয়েছিলো। অনেকেই ভিডিও বানিয়েছিলো। তাই ভাবলাম ‘নীল তিমি’ নিয়ে একটা ভিডিও বানাই। ইচ্ছে থেকে তৈরী করেছিলাম সেই ভিডিও। 

প্রথম টুয়েন্টি ফোর : আপনার ক্রিয়েট করা ইউটিউব ভিডিও কোনটি প্রথম জনপ্রিয় হয়?

আসাদুর রহমান খান : স্বপ্নের দেশ যুক্তরাষ্ট্র আমেরিকা, এই টাইটেলে একটি ভিডিও আপলোড করেছিলাম। কারণ বিশ্ব মোড়লের দেশ আমেরিকা বলে কথা। এই দেশ সম্পর্কে অনেকেই জানতে চায়। তাই এই ভিডিওর মাধ্যমে দেশটি সম্পর্কে সাধারণ ধারণা দেয়ার প্রচেষ্টা ছিল। যেমন : আমেরিকায় কতগুলো অঙ্গরাজ্য আছে, জনসংখা, আয়তন, রাষ্ট্রপ্রধান ও সরকার প্রধান, ইত্যাদি। এই ভিডিওটা কিছুটা জনপ্রিয় হয়েছিলো।  

প্রথম টুয়েন্টি ফোর : ইউটিউব নিয়ে আপনার ভবিষ্যৎ পরিকল্পনা কি?

আসাদুর রহমান খান : চেষ্টা করে যাবো নিয়মিত ভিডিও আপলোড করার। ১ মিলিয়ন সাবস্ক্রাইবার আর গোল্ডেন প্লে-বাটন হাতে নেয়ার পরিকল্পনা আছে। যদি সৃষ্টিকর্তার হুকুম থাকে তাহলেই এটা সম্ভব হবে। ধন্যবাদ প্রথম টুয়েন্টি ফোর ডটকমকে।

প্রথম টুয়েন্টি ফোর : আপনাকেও ধন্যবাদ।

ইউটিউব লিংক : https://www.youtube.com/AsadurRahmanKhan

শেয়ার করুন

আরও খবর
#All rights reserved © 2020 prothom24.com
Customized BY NewsTheme