1. yafemof746@cfcjy.com : Editor News : Editor News
  2. admin@prothom24.com : Rafa :
৪৮ হাজার কোটি টাকার ব্যবসার নেই কোন অফিস - Prothom24.com

৪৮ হাজার কোটি টাকার ব্যবসার নেই কোন অফিস

  • Update Time : মঙ্গলবার, ২৯ জুন, ২০২১
  • ১০৮ Time View

অনলাইন ডেস্ক :

অল্প সময়ে সাফল্যে অন্যন্য এক উচ্চতায় পৌঁছে গেছে যার কোম্পানি। অবিশ্বাস্য হলেও সত্য যে হাজার হাজার কোটি টাকার সেই কোম্পানির নেই কোনো স্থায়ী অফিস। যার সব কৃতিত্ব যুক্তরাজ্যের ২৭ বছর বয়সি বিলিয়নিয়ার সিইও জনি বাউফারহাটের।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এই তথ্য প্রকাশ করেছে।

জানা যায়, মাত্র ২ বছরেই কোম্পানির মূল্য গিয়ে দাঁড়ায় ৫.৬৫ বিলিয়ন মার্কিন ডলারে (৪.০৫ বিলিয়ন পাউন্ড), যা বাংলাদেশি টাকায় প্রায় ৪৮ হাজার কোটি টাকা। বিশাল এই কোম্পানির কর্মী সংখ্যা ৫০০-এর বেশি হলেও নেই কোনো স্থায়ী অফিস। এমনকি যারা এই প্রতিষ্ঠানে কাজ করেন তাদের অনেকের সঙ্গে প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জনি বাউফারহাটের দেখাও হয়নি।

বিবিসি জানায়, কোম্পানির স্থায়ী কোনো অফিস না থাকার বিষয়টি তেমন একটা আমলেই নেন না জনি, এমনকি তার স্থায়ী কোনো বাড়িও নেই। স্পেনের বার্সেলোনায় এয়ারবিএনবির মাধ্যমে ভাড়া নেওয়া অফিস থেকে ডিজিটাল ব্যবসা পরিচালনা করেন জনি।

উল্লেখ্য, ২০১৯ সালের ৫ জুন যুক্তরাজ্যে অনলাইন কনফারেন্স হোস্টিং প্ল্যাটফরম হোপিন মাত্র ৬জন কর্মী নিয়ে যাত্রা শুরু করেন। তারপর তাদের জন্য আশীর্বাদ হয় করোনা প্রকোপ। সবাই ঘরে বসেই তার অনলাইন সার্ভিস নিতে শুরু করে।

২০২০ সালে হোপিন জাতিসংঘ, ন্যাটো, স্ল্যাক এবং ইউনিলিভারের মতো প্রতিষ্ঠানের প্রায় ৮০ হাজারের বেশি ইভেন্ট অনলাইনে আয়োজন করেছে। যা এই কোম্পানিকে সাফল্য এনে দিয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
©® All rights reserved © 2021 Prothom24.com
Customized BY NewsTheme