1. tonefair71@gmail.com : Editor : News Editor
  2. admin@prothom24.com : প্রথম২৪.কম :
  3. prothombd3@gmail.com : rjsaimur :
অনলাইনে লাইভ ভিডিও কনফারেন্স করার কয়েকটি অ্যাপস -

অনলাইনে লাইভ ভিডিও কনফারেন্স করার কয়েকটি অ্যাপস

  • আপডেট Thursday, May 7, 2020
  • 216 বার

বর্তমানে বৈশ্বিক মহামারিতে অনেকেই হোম কোয়ারেন্টেনের পরিস্থিতিতে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে ল সময় কাটাচ্ছেন সোশ্যাল মিডিয়ায়। বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ভিডিও কনফারেন্সিংয়ের জন্য বেশ কিছু আ্যাপ রয়েছে। চলুন যায় লাইভ ভিডিও কনফারেন্সিংয়ের কয়েকটি অ্যাপ বিষয়ে জেনে নেওয়া যাক।

১. বর্তমানে লাইভ ভিডিও কনফারেন্সিং অ্যাপের মধ্যে শীর্ষে রয়েছে জুম অ্যাপ। প্রতিদিন সারাবিশ্বে প্রায় ২০ কোটি ইন্টারনেট ব্যবহারকারী এই অ্যাপটি লাইভ ভিডিও কনফারেন্সের জন্য ব্যবহার করছে। এই অ্যাপে বিনামূল্যে একটি কলে ১০০ জন এক সাথে লাইভ ভিডিও কনফারেন্স করতে পারবে এবং পেইড ভার্সনে একটি কলে ভিডিও কনফারেন্সে যোগ দিতে পারবে ৫০০ জন।

২. জুমের পরেই জনপ্রিয়তা দিকে আছে স্কাইপ মিট নাউ। এটি মূলত জুমের বিকল্প হিসেবে মাইক্রোসফট বাজারে আনে। এই অ্যাপটি দিয়ে ভিডিও কনফারেন্স অ্যাপে একসঙ্গে ৫০ জন সংযোগ হতে পারবে। বিনামূল্যে এই অ্যাপটির পরিসেবা পাওয়া যাবে তাদের অফিসিয়াল ওয়েব সাইটে।

৩. গুগলের আরেকটি পরিসেবা হল গুগল হ্যাংআউটস। একটি গুগল অ্যাকাউন্ট ব্যবহার করে খুব সহজেই ভিডিও কনফারেন্স করা যাবে একসাথে সর্বোচ্চ ১০ জন।

৪. গুগলের চমৎকার একটি ফিচার গুগল মিটস। এই অ্যাপটি দিয়ে ভিডিও কনফারেন্সের সময় সবকিছু রেকর্ড করে যায়। ইতিমধ্যে ভিডিও কনফারেন্সিং অ্যাপ হিসেবে গুগল মিটের ব্যবহার বেড়েছে বেশ।

এগুলো ছাড়াও লাইভ ভিডিও করার জন্য আরও অসংখ্য অ্যাপস ও সফটওয়্যার রয়েছে। এছাড়া একক ভাবে লাইভ ভিডিও করার জন্য সবচেয়ে বেশি জনপ্রিয় হল ফেসবুক ও ইউটিউব, ইন্সট্রাগ্রাম প্রভৃতি।

শেয়ার করুন

আরও খবর
#All rights reserved © 2020 prothom24.com
Customized BY NewsTheme