1. tonefair71@gmail.com : Editor : News Editor
  2. admin@prothom24.com : প্রথম২৪.কম :
  3. prothombd3@gmail.com : rjsaimur :
সাদা হাতির দেশ থাইল্যান্ড -

সাদা হাতির দেশ থাইল্যান্ড

  • আপডেট Thursday, May 7, 2020
  • 249 বার

সাদা হাতির দেশ থাইল্যান্ডের রাজধানী এবং থাইল্যান্ডের অধিক জনবসতিপূর্ণ শহরগুলোর মধ্যে একটি অন্যতম শহর, ব্যাংকক। দৃষ্টিনন্দন সৌন্দর্যের পাশাপাশি পর্যটন বান্ধব পরিবেশের জন্য ব্যাংকক শহর বিশ্বব্যাপী ভ্রমণপিয়াসু মানুষদের কাছে অনেক জনপ্রিয়।

ভ্রমণপিয়াসু মানুষ প্রতিনিয়তই থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে তাদের অবকাশ জ্ঞাপন করতে দূর-দূরান্ত থেকে ছুটে আসেন।    

শহরটি মধ্য থাইল্যান্ডের চাও ফ্রেয়া নদীর বদ্বীপের ১,৫৬৮.৭ বর্গকিলোমিটার জায়গা জুড়ে অবস্থিত এবং আট মিলিয়নেরও বেশি লোক শহরটিতে বাস করে যা দেশের মোট জনসংখ্যার ১২.৬ শতাংশ। 

ব্যাংকক শহরে অনেক দর্শনীয় স্থানের পাশাপাশি পর্যটকদের জন্য রয়েছে নানা ধরনের কেনাকাটা করার ব্যবস্থা। শহরটিতে রাতের বেলায় হাজারও দর্শনার্থীদের ভিড়ে মুখরিত হয়ে ওঠে রাজপথ।

সুন্দর এই শহরটিতে ঘোরাফেরা থেকে শুরু করে কেনাকাটা সবকিছুতেই রয়েছে অন্যরকম আনন্দ। বিশ্বের অনেক নামীদামী ব্রান্ডের দোকানের পাশাপাশি রয়েছে আলোকসজ্জিত শপিংমল। 

ব্যাংকক থাইল্যান্ডের অর্থনৈতিক প্রাণকেন্দ্র এবং দেশটির বিনিয়োগ এবং উন্নয়নের কেন্দ্রস্থল। ব্যাংকক বিশ্বের অন্যতম শীর্ষ পর্যটন কেন্দ্র। বিশ্বব্যাপী ১৬২ টি শহরের মধ্যে, মাস্টারকার্ড “গ্লোবাল ডেস্টিনেশান সিটি ইন্ডেক্স- ২০১৮”-তে ব্যাংকককে শীর্ষ দর্শনীয় শহর হিসাবে স্থান দিয়েছিল, যেখানে লন্ডনের চেয়ে ২০ মিলিয়নেরও বেশি দর্শনার্থী নিয়ে ব্যংকক এগিয়ে ছিল।

ব্যাংকক শহরে আপনি পাবেন বিশ্বের নামকরা ব্র্যান্ড যুক্ত ৩স্ট্রার ৪ষ্টার ৫ষ্টার মানের হোটেল যা আপনি আপনার চাহিদা মতো ভাড়া নিতে পারবেন।

শহরটির একস্থান থেকে অন্যস্থানে যাতায়াতের সহজ মাধ্যম হচ্ছে ট্রেন। খুব অল্প সময়ে আপনি পৌঁছে যাবেন আপনার গন্তব্যে। তাই এই শহরের মানুষদের কাছে ট্রেনের চাহিদা অনেক।

ট্রেনে যাতায়াত ছাড়াও ট্যাক্সিক্যাবে যাতায়াতের চাহিদারও কমতি নেই।   

নিত্যপ্রয়োজনীয় খাবার কেনার জন্য এই শহরের অনেক জায়গাতে রয়েছে বড়ো বড়ো সুপার স্টোর। এই স্টোরগুলো থেকে আপনি খুব সহজেই আপনার পরিবারের চাহিদা অনুযায়ী বাজার করতে পারবেন।

ব্যাংককে দেশি-বিদেশি অনেক খাবারের রেস্টুরেন্ট রয়েছে। এই রেস্টুরেন্ট গুলোতে মিলবে নানা রকমের খাবারের সমারোহ। যেমন, চিংড়ি, জায়ান্ট কাবাব, চিকেন, হাঁস, বিফ ও সামুদ্রিক মাছের নানারকম পদ।            

ভিডিও দেখুন

শেয়ার করুন

আরও খবর
#All rights reserved © 2020 prothom24.com
Customized BY NewsTheme