1. yafemof746@cfcjy.com : Editor News : Editor News
  2. admin@prothom24.com : Rafa :
জিদ করে জিম করে ফিটনেস ইনস্ট্রাকটর হলেন ৯০ বছরের বৃদ্ধা - Prothom24.com

জিদ করে জিম করে ফিটনেস ইনস্ট্রাকটর হলেন ৯০ বছরের বৃদ্ধা

  • Update Time : রবিবার, ৪ জুলাই, ২০২১
  • ১০৯ Time View

অনলাইন ডেস্ক :

পুরোদস্তুর গৃহিণী, বয়সও পৌঁছে যায় ৬০ এর কোঠায়। এই বয়সে এসে ওজন বেড়ে যাওয়ার কারণে স্বামী করেছিলেন কটুক্তি। আর তাতেই জিদ করে তিনি হয়ে গেলন জাপানের সবচেয়ে বয়স্ক ফিটনেস ইন্সট্রাকটর।

তিনি জাপানের এক বৃদ্ধা তাকিশিমা মিকার। বয়স যার কাছে শুধুই একটি সংখ্যা। তাই তো ৯০ বছর বয়সেও তিনি একটি জিমের ফিটনেস ইন্সট্রাকটর। এই বয়সেও তিনি নিয়মিত শারীরিক কসরত করছেন। তার শারীরিক গড়নও রেখেছেন ঠিকঠাক। সদা হাস্যোজ্জল এই নারী ইদানিং সামাজিক সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছেন।

তিনি জানান, তার বয়স যখন ষাটের কোঠায় তখন তিনি ফিটনেস সচেতন হয়ে ওঠেন। পুরোদস্তুর গৃহিণী তাকিশিমা মিকার বয়স যখন ৬৫, তখন তার ওজন বেড়ে যায়। এ নিয়ে তার স্বামী ‘মোটা হয়ে গেছে’, ‘আলুর বস্তা’ ইত্যাদি নানা কটূ কথা বলতেন।

তা সইতে না পেরে জিমে যাওয়া শুরু করেন। সেই থেকেই শুরু। তাকিশিমা মিকা বলেন, ওই সময় একটু মোটাই ছিলাম। তখন আমার টাউজারের সাইজ এখনকার চেয়ে দ্বিগুণ ছিল। আমার ওজন নিয়ে স্বামীর খোঁটা দেয়া সহ্য হয়নি। তাই জিমে ভর্তির সিদ্ধান্ত নিই।

শুরুতে পাঁচ বছরে ১৫ কিলোগ্রাম ওজন কমানোর সিদ্ধান্ত নেন তাকিশিমা। পরবর্তী সময়ে ফিটনেসের প্রতি তার ভালোবাসা তৈরি হয়। পরে একটার পর একটা চ্যালেঞ্জ নিতে শুরু করেন।

৮৭ বছর বয়সে তাকিশিমার ফিটনেস ইনস্ট্রাকটর হিসেবে কাজ শুরু করেন। ৯০ বছর বয়সেও তিনি রাত ১১টার মধ্যে ঘুমিয়ে পড়েন এবং ভোর তিনটায় ওঠেন। এরপর ৪ কিলোমিটার হাঁটেন। পরে সুষম খাবার দিয়ে সকালের নাস্তা করেন। তারপর দিনের বেশিরভাগ সময় ফিটনেস নিয়ে বিভিন্ন কাজ করেন। খাবার নিয়েও বেশ সচেতন থাকেন। ১০০ বছর বয়সেও ফিটনেস ইনস্ট্রাকটর হিসেবে কাজ করতে চান তিনি।
সূত্র : অডিটি সেন্ট্রাল।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
©® All rights reserved © 2021 Prothom24.com
Customized BY NewsTheme